কুড়িগ্রাম জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের আয়োজনে স্বাস্থ্য সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ

কুড়িগ্রাম জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের আয়োজনে স্বাস্থ্য সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ

গত ০৩ আগস্ট মঙ্গলবার সকাল ১০টা থেকে কুড়িগ্রাম জেলা স্বাস্থ্য অধিকার ফোরাম এবং সলিডারিটির উদ্যোগে বাংলাদেশ হেলথ ওয়াচ এর সহযোগিতায় দিনব্যাপী স্বাস্থ্য সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। কর্মশালাটি সলিডারিটির নির্বাহী পরিচালক এসএম হারুন অর রশীদ লাল’র সভাপতিত্বে অনুষ্ঠিত  হয় । আলোচনাসভায় বক্তব্য রাখেন জেলা স্বাস্থ্য অধিকার ফোরাম’র সভাপতি ও সাবেক সিভিল সার্জন ডা. এসএম আমিনুল ইসলাম, ডেপুটি সিভিল সার্জন ডা, লুৎফর রহমান, প্রশিক্ষক হিসাবে ছিলেন প্রথম আলো’র স্বাস্থ্য বিষয়ক রিপোর্টার শিশির মোড়ল ।
আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ হেলফ ওয়াচের প্রোগ্রাম ম্যানেজার রাজেশ অধিকারী, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ, সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক প্রমুখ।


প্রশিক্ষণে স্বাস্থ্য কি? স্বাস্থ্য সাংবাদিকতা কেন জরুরি এর দূর্বলতা কি কি? স্বাস্থ্য বিষয়গুলো নিয়ে কি ভাবে রিপোর্ট করা যায় এ বিষয় নিয়ে ব্যাপক আলোচনা করা হয়। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থী সাংবাদিকদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।


অর্ধদিনব্যাপী প্রশিক্ষণে কুড়িগ্রাম এবং উলিপুর উপজেলা থেকে ২৫জন সংবাদকর্মী অংশগ্রহন করেন। প্রশিক্ষণে স্বাস্থ্য সম্পর্কে, কুড়িগ্রাম জেলার স্বাস্থ্য পরিস্থিতি এবং স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন কিভাবে তৈরী করা যায় তার উপর দিক নির্দেশনামূলক আলোচনা করেন । বাংলাদেশ হেলথ ওয়াচের সহযোগিতায় ও স্থানীয় বেসরকারি এনজিও সলিডারিটি কুড়িগ্রাম সদর উপজেলায় অবস্থিত জেলা স্বাস্থ্য বিভাগ ও উলিপুর উপজেলার হাতিয়া ইউনিয়নে স্বাস্থ্য সেবার মানোন্নয়নে সমতা, জবাবদিহিতা ও অংশহগ্রহন বৃদ্ধিতে কার্যক্রম পরিচালনা করছে।
 

Citizen's Voice

Sending...